সর্বশেষ

দুই দিনের টানা বৃষ্টিতে বিপর্যস্ত রাজধানীর নগরজীবন

অক্টোবর ২১, ২০১৭

অনলাইন ডেস্ক : দুই দিনের টানা বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে রাজধানীবাসীর জীবনযাত্রা। ঘর থেকে নিত্যদিনের মতো কাজে বের হওয়া মানুষকে সকাল থেকেই পড়তে হয়েছে দুর্ভোগের মুখে।

নিম্নচাপের প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় গতকাল থেকে বৃষ্টি পড়ছে। বৃষ্টির এই ধারা শনিবারও অব্যাহত রয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে, আজ সারাদিন কোথাও থেমে থেমে, আবার কোথাও টানা ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। চট্টগ্রাম, মোংলা, পায়রা সমুদ্রবন্দর ও কক্সবাজারে আজও ৩ নম্বর সতর্কসংকেত বহাল রয়েছে।

টানা বৃষ্টির কারণে রাজধানীর অনেক এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। তলিয়ে গেছে বিভিন্ন সড়ক। শনিবার বন্ধের দিন হওয়ায় অফিস ও স্কুলগামী শিক্ষার্থীদের তেমন ভিড় না থাকলেও, প্রয়োজনে যারা বের হয়েছেন তাদের পোহাতে হচ্ছে চরম ভোগান্তি।

পুরান ঢাকা,খিলগাঁও, ধানমন্ডি, গ্রীণরোড, মোহাম্মদপুর, মিরপুর ১০, কাজীপাড়া, শেওড়াপাড়াসহ অনেক এলাকাই বৃষ্টির পানিতে ডুবে গেছে। অনেক জায়গায় মূল সড়কে পানি উঠার কারণে ধীরগতিতে চলছে যানবাহন। দেখা দিয়েছে বাস, সিএনজির সংকট।

শনিবার বেলা ১২টার দিকে পুরান ঢাকার তাঁতীবাজার থেকে বংশাল, গুলিস্তান ঘুরে দেখা গেছে, অনেক জায়গায় গলি থেকে মূল সড়কে পানি উঠেছে। কোথাও আবার হাঁটু পানি। বংশাল মোড় থেকে ফুলবাড়িয়া বিআরটিসি বাসস্ট্যান্ড পর্যন্ত রাস্তার ‍দুই পাশেই পানি থৈ থৈ করছে। যে কারণে সেখানকার দোকানপাটও বন্ধ রয়েছে।

​Leave a Comment