সর্বশেষ

ভারত সফর নিয়ে আজ সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মে ৩০, ২০১৮

অনলাইন ডেস্ক:  ভারত সফর নিয়ে আজ সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার গণভবনে বিকেল ৪টায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীর প্রেস উইং সূত্রে এই তথ্য জানা গেছে। এসময় তিনি ভারত সফরের সব কিছু তুলে ধরবেন বলে জানা গেছে। শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে রাষ্ট্রীয় সফরে বিদেশ গেলে সফরের বিষয়বস্তু বরাবর আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকে জানান। সব শেষ সৌদি আরব, যুক্তরাজ্য এবং অস্ট্রেলিয়া সফর নিয়ে গত ২ মে তিনি সংবাদ সম্মেলন করেন।

পশ্চিমবঙ্গের শান্তিনিকেতনের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন ও বাংলাদেশ ভবনের উদ্বোধন এবং আসানসোলের কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তনে যোগ দিতে দুই দিনের এই সফর করেছিলেন শেখ হাসিনা। সফরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বিশ্বভারতীতে সমাবর্তনে অংশ নেওয়ার পাশাপাশি বৈঠকও করেন তিনি। আসানসোলের কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে বিশেষ সমাবর্তনে সম্মানসূচক ডি-লিট ডিগ্রি নেন শেখ হাসিনা।

সফরে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও শেখ হাসিনার সাক্ষাৎ হয়। নির্বাচনের বছর ভারতে এই সফর নিয়ে বিএনপি ইতোমধ্যে প্রশ্ন তুলেছে। তিস্তা চুক্তির বিষয়ে কোনো অগ্রগতি না হওয়া নিয়েও কথা বলেছেন দলটির নেতারা। বিশ্ব ভারতীতে সমাবর্তন অনুষ্ঠানে শেখ হাসিনা বলেন, দুই দেশের মধ্যে এখনও যেসব সমস্যা আছে, বন্ধুত্বপূর্ণ পরিবেশের মাধ্যমেই তার সমাধান হবে বলে তিনি বিশ্বাস করেন।

​Leave a Comment