সর্বশেষ

সিলেটে ফের খুন ছাত্রলীগ কর্মী, চট্টগ্রামে দুই পক্ষে সংঘর্ষ

অক্টোবর ১৭, ২০১৭

অনলাইন ডেস্ক : সিলেট নগরীর টিলাগড়ে অভ্যন্তরীণ বিরোধের জের ধরে এক ছাত্রলীগ কর্মী খুন হয়েছেন। ওমর আহমদ মিয়াদ (২৫) নামের ওই কর্মী সিলেটের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইন বিষয়ের শিক্ষার্থী।
গতকাল বিকাল ৩টার দিকে এ ঘটনা ঘটে। ওমর আহমদ মিয়াদ সিলেট শহরতলির বালুচর এলাকার আকুল মিয়ার ছেলে। এ ঘটনায় আরও দুজন আহত হয়েছেন। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করেছে। জানা যায়, সিলেট নগরীর টিলাগড় মসজিদ সংলগ্ন এলাকায় ছাত্রলীগের দুটি বিবদমান গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় ওমর আহমদ মিয়াদ ছুরিকাহত হন। তাকে দ্রুত এমএজি ওসমানী মেডিকেলে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় তারেক ও নাসিম নামে আরও দুজন আহত হয়েছেন।

নগরীর শাহপরান থানার ওসি আখতার হোসেন জানান, খুনের ঘটনায় ফখরুল ইসলাম নামে এক যুবককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।
একটি সূত্র জানিয়েছে, ফখরুল ইসলাম ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত। তার ভাই তোফায়েল আহমদ এই খুনের ঘটনায় জড়িত রয়েছেন। এদিকে নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম জানান, চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পাঁচ কর্মী আহত হয়। পরে পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে। গতকাল দুপুরে সংঘটিত এ ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এস এম মোস্তাইন হোসাইন বলেন, নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন উপলক্ষে ছাত্রলীগের ব্যানার টাঙানো নিয়ে রবিবার থেকে উত্তেজনা দেখা দিয়েছিল। এর জের ধরে গতকালও ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ করে তাদের কলেজ ক্যাম্পাস থেকে বের করে দেয়। এরপর ছাত্রলীগ কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে কয়েকজন পুলিশ সদস্যের গায়ে লাগে।

​Leave a Comment